সামাজিক যোগাযোগ মাধ্যমে সতর্ক না হলে যে বিপদটি হতে পারে আপনারো



Daily News Update সামাজিক যোগাযোগ মাধ্যমে সতর্ক না হলে যে বিপদটি হতে পারে আপনারো Latest News Today



Like, Comment And Share My Videos

Subscribe My Channel : https://goo.gl/WVeqQK



সামাজিক যোগাযোগ মাধ্যমের কুফল এড়াতে



ফেইসবুক, টুইটার, ইনস্টাগ্রামের এই যুগে বাস্তব জীবনকেই হারিয়ে ফেলছেন অনেকেই। এর থেকে বের হয়ে আসতে না পারলে সাংসারিক জীবনে সম্পর্কের অবনতি ঘটতেই পারে।



সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বন্ধুত্ব রাখতে গিয়ে শেষ কবে একসঙ্গে আড্ডা দিয়েছেন তা আর মনে নেই। শুধু বন্ধুমহল নয়, পরিবার এমনকি স্বামী-স্ত্রীর মধ্যেও দূরত্ব সৃষ্টি হচ্ছে একারণে।



নিজেকে নিয়ন্ত্রণে আনার কয়েকটি পরামর্শ দিয়েছে জীবনযাপনবিষয়ক এক ওয়েবসাইট।



সময় নির্ধারণ: নির্দিষ্ট একটা সময়ের পর ই মেইল, সোশাল মিডিয়ার নোটিফিকেশন, গেইমস ইত্যাদির দিকে নজর না দেওয়ার সিদ্ধান্ত নিতে হবে। আর সব থেকে গুরুত্বপূর্ণ হল, এই সিদ্ধান্তে অটুট থাকতে হবে।



পরিবারের সদস্যদের প্রতি মনোযোগ দেওয়া: আপনার সঙ্গী কিংবা পরিবারের কোনো সদস্য আশপাশে থাকলে মোবাইল ফোনে মুখ গুজে না থেকে তাদের প্রতি মনোযোগী হওয়া উচিত। পাশাপাশি কথাও বলেতে হবে। না হলে বিষয়টি গুরুজন, সমবয়সি, স্নেহভাজন, সঙ্গী সবার চোখেই বেয়াদবি, তাচ্ছিল্য কিংবা অসামাজিকতার প্রকাশ।



ফোন দূরে রাখা: সঙ্গীর সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্ত কাটানোর মাঝখানেই ফোনের দিকে মনোযোগী হওয়াটা সংসার ভাঙার কারণও হয়ে যেতে পারে। তাই নিজেদের মধ্যে একান্ত সময় কাটানোর সময় ফোন নাগালের বাইরে রাখা উচিত।



ইন্টারনেট সংযোগ বন্ধ রাখা: পরিবার, বন্ধুমহলে সময় কাটানোর সময় ফোনের ইন্টারনেট সংযোগ বন্ধ রাখতে পারেন। ফলে ইন্টারনেটভিত্তিক সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো আপনার মনোযোগ নষ্ট করতে পারবে না।



Join Me On Social Media



Facebook : https://www.facebook.com/RohossoTv

Twitter : https://twitter.com/https://twitter.com/RohossoTv

Blog : https://rohossotv.blogspot.com

Google Plus : https://goo.gl/FVkDL6
Share on Google Plus

About Rohosso Tv

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment