বারবার সতীত্ব পরীক্ষায় বাধ্য করায় নববধূর আত্মহত্যা





Daily News Update বারবার সতীত্ব পরীক্ষায় বাধ্য করায় নববধূর আত্মহত্যা Bride Commit Suicide



Like, Comment And Share My Videos

Subscribe My Channel : https://goo.gl/WVeqQK



ইসলামাবাদ, ১৪ জুলাই- স্ত্রীকে আত্মহত্যার দিকে ঠেলে দেয়ার অভিযোগে তাজিকিস্তানে এক ব্যক্তির বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে। ১৮ বছর বয়সী স্ত্রী রজ্জবি খুরশেদকে বেশ কয়েকবার কুমারিত্ব পরীক্ষায় বাধ্য করেন স্বামী জাফর পিরভ (২৪)। শেষ পর্যন্ত ওইসব পরীক্ষার ফলাফল মেনে না নিয়ে দ্বিতীয় বিয়ে করবেন বলে জানান তিনি।



ব্রিটিশ গণমাধ্যম মিররের এক প্রতিবেদনে বলা হয়েছে, ৪০ দিন আগে পারিবারিকভাবেই বিয়ে হয় তাদের। বিয়ের পর জাফর তার স্ত্রীর সতীত্ব নিয়ে প্রশ্ন তোলেন। পরীক্ষার ফলাফল রজ্জবির পক্ষে থাকলেও তা মেনে নিতে অস্বীকার করেন তিনি। শেষ পর্যন্ত বিষাক্ত ভিনেগার পান করে আত্মহত্যা করেন রজ্জবি।



প্রথমবার সরকার নিয়ন্ত্রিত একটি পরীক্ষা কেন্দ্রে সতীত্ব পরীক্ষা করা হয় তার। এতে ফলাফল রজ্জবির পক্ষে আসে। পরে দ্বিতীয় পরীক্ষার দাবি জানান জাফর। সেটিও পক্ষে আসে তার স্ত্রীর। তবে এগুলো বিশ্বাস করতে অস্বীকৃতি জানান এই বর। দ্বিতীয় বিয়ের দাবি করে বসেন তিনি।



রজ্জবির পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, দ্বিতীয় স্ত্রী গ্রহণের অনুমতি দেয়ার জন্য তাকে বারবার চাপ দিচ্ছিল জাফর। কিন্তু অনুমতি দেননি রজ্জবি। অবশ্য জাফর জানান, তার স্ত্রী তাকে লিখিতভাবে দ্বিতীয় বিয়ের অনুমতি দিয়েছেন। তিনি বলেন, ‘সে জানিয়েছে, বিয়ের সময় কুমারী ছিল না সে।’



রজ্জবির মা জানান, তার মেয়ে সহিংসতার শিকার। রজ্জবির কোনও বয়ফ্রেন্ড ছিল না। বিয়ের আগে কারও সঙ্গে যৌন সম্পর্কও ছিল না। দুই প্রতিবন্ধী ভাইকে দেখাশোনার জন্য তার মেয়েকে স্কুল ছাড়তে হয়েছিল বলেও জানান রজ্জবির মা। এর বিচারে সহায়তার জন্য তাজিকিস্তানের প্রেসিডেন্টের কাছে আবেদন জানিয়েছেন তিনি।



প্রসঙ্গত, মধ্য-এশিয়ার দেশ তাজিকিস্তানে বিয়ের আগে মেয়েদের শারীরিক সম্পর্ক মেনে নেয়া হয় না। আর এজন্য বিয়ের আগে অনেক মেয়েরই সতীত্ব পরীক্ষা করানো হয়।



Join Me On Social Media



Facebook : https://www.facebook.com/RohossoTv

Twitter : https://twitter.com/https://twitter.com/RohossoTv

Blog : https://rohossotv.blogspot.com

Google Plus : https://goo.gl/FVkDL6
Share on Google Plus

About Rohosso Tv

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment